আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তাই বিএনপিসহ সকল দল অংশগ্রহণ করবে বলেও জানান তিনি।

বুধবার (১১ মে) দুপুরে সাভারের বিরুলিয়ার খাগান এলাকায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আয়োজনে এসইডিপি স্কিম রিভিউ কর্মশালায় যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী নির্বাচন বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে অনুষ্ঠিত হবে। সরকার নির্বাচন অবাধ ও সুষ্ঠু করবে এতে কোন সন্দেহ নেই। তাই সকল দল নির্বাচনে অংশগ্রহণ করবে।

তিনি বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে। আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্য বদলের দল তাই আওয়ামী লীগ নির্বাচনে জয়লাভের মধ্যদিয়ে ক্ষমতায় আসতে চায়, জোর করে নয়। করোনাকালীন সময়ে শিক্ষার যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে তুলতে সরকার নানা পদক্ষেপ হাতে নিয়েছে জানিয়ে তিনি আরও বলেন, বিভিন্ন স্কুলে অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশন ফি বাবদ বেশি টাকা নেওয়া হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

দুই দিনব্যাপী এ কর্মশালায় উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব আবু বক্কর ছিদ্দীক, উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহা-পরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, কারিগরি শিক্ষা অধিদফতরের মহা-পরিচালক ড.ওমর ফারুকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।