দীর্ঘ দুই মাস ধরে চিকিৎসাধীন অভিনেতা এটিএম শামসুজ্জামানকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে এসেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার সকাল সোয়া ১১ টার দিকে আসেন কাদের। এসময় তার সঙ্গে ছিলেন বিএসএমএমইউ-এর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক ও আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। এসময় অভিনেতা শামসুজ্জামানের চিকিৎসার খোঁজ খবর নেন তিনি।

শামসুজ্জামানের শারীরি অবস্থার বিষয়ে কাদের সাংবাদিকদের বলেন, "দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন এটিএম শামসুজ্জামান সাহেব একজন দেশবরণ্য অভিনেতা। প্রধানমন্ত্রী তার চিকিৎসার সকল দায় দায়িত্ব নিয়েছেন। তার খোঁজ খরব নিতে বলেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশেই এসেছি। হাসপাতালের চিকিৎসক বলেছেন, আগের চেয়ে শামসুজ্জামান সাহবের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এবং তার সুস্থতা এখন উন্নতির দিকে।"

গত ১৫ জুন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি হন  অভিনেতা এটিএম শামসুজ্জামান।

এর আগে গত ২৬ এপ্রিল অসুস্থ হলে প্রথমে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে শারীরিকভাবে আরাগ্যলাভ করলে বিএসএমএমইউ হাসপাতালে নিয়ে আসা হয় এই অভিনেতাকে।

গত ১৩ মে আনুষ্ঠানিকভাবে এটিএম শামসুজ্জামানের চিকিৎসার সব ধরনের দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অভিনেতার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক দেওয়া হয়।

এর আগে বিএসএমএমইউ এর ছয় তলায় ঠাকুর গাঁওয়ের সাংসদ দবিরুল ইসলামকে দেখে আসেন ওবায়দুল কাদের।