নর্দান বিশ্ববিদ্যালয় ও আইটি প্রতিষ্ঠান পিপলএনটেকের যৌথ আয়োজনে নর্দান বিশ্ববিদ্যালয়ের বনানী ক্যাম্পাসে ক্যারিয়ার উইথ আইটিবিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে উপস্থিত ছিলেন নর্দান বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ,পিপলএনটেকের প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিভাগের শিক্ষার্থীরা।

অনুষ্ঠিত সেমিনারে শিক্ষার্থীদের বর্তমান প্রজন্মে তথ্য প্রযুক্তি সেক্টরে কাজ করে কি ভাবে নিজেকে সাফল্যের দাড় প্রান্তে পৌঁছে নিয়ে যাওয়া সম্ভব সেই বিষয়ে বিশেষ আলোচনা করা হয়। শিক্ষার্থীদের আইটিতে প্রতিষ্ঠিত করতে প্রতিটি কোর্স এর বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়।

মাল্টিন্যাশনাল কোম্পানি পিপলএনটেকের বাংলাদেশ ব্রাঞ্চের ম্যানেজার আব্দুল হামিদ উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এদেশে শিক্ষিত বেকারদের সংখ্যা বেশি হলেও গত কয়েক বছরে চাকরি জীবির সংখ্যা অনেক বেড়েছে। যার প্রধান কারণ আইটিতে দক্ষতা। এ সময় শিক্ষার্থীদের বেকারত্বের গ্লানি থেকে মুক্তির জন্য আইটিতে দক্ষ হয়ে উঠার পরামর্শ দেন তিনি।

সেমিনারে সকলের মাঝে আরও বক্তব্য রাখেন পিপলএনটেকের ট্রেইনার জনাব রকিবুল ইসলাম রকিব।

নর্দান বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট কো-অর্ডিনেটর রুহুল আমিন এ সময় পিপলএনটেককে সব সময় বিশ্ববিদ্যালয়ের পাশে থেকে কাজ করার আহ্বান জানান।

পিপলএনটেক গত ১৪ বছরের ও বেশী সময় ধরে আমেরিকাতে প্রশিক্ষন দিয়ে প্রায় ৬ হাজারের বেশী বাংলাদেশীকে চাকুরী দিয়ে আসছে এবং বাংলাদেশে ও গত ৪ বছরে হাজারের ও বেশী ছাত্রছাত্রীকে চাকুরী দিয়েছেন।

পিপলএনটেকের জবপ্লেসমেন্ট টিম ও পিপলএনটেক নর্দান বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সহায়তা দিবেন বলে জানান পিপলএনটেকের বাংলাদেশ ব্রাঞ্চের ম্যানেজার। এছাড়া তথ্য ও প্রযুক্তির বিভিন্ন দিক সমূহ নিয়ে কথা বলে উপস্থিত বক্তারা।