উপমহাদেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২১তম জাতীয় সম্মেলন আজ শুক্রবার শুরু হয়েছে। এই সম্মেলনে গণফোরামের কয়েকজন শীর্ষ নেতাদের যাওয়ার কথা থাকলেও ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত মোতাবেক শেষ পর্যন্ত কেউই যায়নি।

দলীয় সূত্রে জানা গেছে, গণফোরামের যে তিনজন শীর্ষ নেতাকে আওয়ামী লীগের সম্মেলনে দাওয়াত দেওয়া হয়েছিল। এর মধ্যে সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বর্তমানে দেশের বাহিরে রয়েছেন। এছাড়া দলের সভাপতি ড. কামাল হোসেন দেশের বাহিরে থেকে বৃহস্পতিবার রাতে ফিরলেও তিনিও যাবেন না। যাচ্ছেন না নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরীও।

এর আগে বৃহস্পতিবার গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, আওয়ামী লীগের সম্মেলনে তাদের যাওয়ার যাওয়ার সম্ভাবনাই বেশি। তবে শুক্রবার তিনি সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্তের কথা জানালেন।

এ বিষয়ে সুব্রত চৌধুরী বলেন, দলের সভাপতির অনুপস্থিতিতে গতকাল আমি বলেছিলাম আওয়ামী লীগের সম্মেলনে যাওয়ার সম্ভাবনা আছে। তাবে ড. কামাল হোসেন দেশের বাহিরে থেকে আসার পর উনার সঙ্গে কথা হয়েছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গেও কথা হয়েছে। ড. কামাল হোসনকে আমন্ত্রণপত্র দেওয়া হয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক হিসেবে। এখন ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত হচ্ছে না যাওয়ার। তাই আমরা কেউই যাচ্ছি না।