করোনা ভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই একজন ক্যাম্পেইনার হিসেবে কাজ করছেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনার কারণে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

তিনি বলেন, আমেরিকা, ইউরোপসহ বিশ্বের সোয়াশ’রও বেশি দেশের লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ রোগে আক্রান্ত হয়েছেন বেশ কিছু দেশের রাষ্ট্রপ্রধানও। বিশ্বব্যাপী যখন এ রোগ মহামারি আকার ধারণ করেছে, তখন করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচেতনতার জন্য নিজেই একজন ক্যাম্পেইনার হিসেবে কাজ করছেন।

করোনা মোকাবিলায় আওয়ামী লীগের তরফ থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ অনুষ্ঠানের সূচনা পর্বে ওবায়দুল কাদের আরো বলেন, কেন্দ্র ও জেলা পর্যায়ে করোনা বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম চালানো হবে।

করোনার বিস্তার রোধে প্রস্তুতি কেমন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে যে দল মুজিব বর্ষের মতো অনুষ্ঠান বাদ দেয়, তারা আর কি করবে? আমাদের ও সরকারের আন্তরিকতার কোনো কমতি নেই। তবে কিছু যন্ত্রপাতির ঘাটতি আছে, যেগুলো শিগগিরই পূরণ করা হবে।

সকাল ১১টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত করোনা নিয়ে সচেতনামূলক ক্যাম্পেইনের সূচনা পর্বে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, যুবলীগের সভাপতি ফজলে শামস পরশসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।