ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলাকে নিয়ে গেল মার্চে হুট করে সিনেমা নির্মাণের ঘোষণা আসে। ‘অমানুষ’ শিরোনামের সেই সিনেমা মুক্তির আগেই এবার কলকাতার সিনেমায় কাজ করতে যাচ্ছেন বাংলাদেশের এই অভিনেত্রী।

কলকাতার আনন্দবাজার পত্রিকা জানিয়েছিল, শেক্সপিয়ারের ‘ম‌্যাকবেথ’ অবলম্বনে ‘মায়া’ শিরোনামের একটি সিনেমা নির্মাণ করছেন নির্মাতা রাজর্ষি দে। সেখানে কাজ করবেন মিথিলা।

প্রথমে সেই খবর পরিচালক অস্বীকার করলেও টাইমস অব ইন্ডিয়াকে রাজর্ষি দে নিশ্চিত করেছেন, সিনেমাটিতে অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জীর পত্নী রাফিয়াথ রশিদ মিথিলা। ১২ জুলাই থেকে কলকাতা ও এর আশপাশে শুট। এরই মধ্যে অভিনেতাদের লুক টেস্ট সম্পন্ন হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, সিনেমাটিতে আরও অভিনয় করছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, রাহুল, গৌরব চট্টোপাধ্যায়, কনিকা ব্যানার্জী, তনুশ্রী চক্রবর্তী, সৌরভ দাস, অনিন্দ্য চট্টোপাধ্যায়, দেবলীনা কুমার, সুদীপ্তা চক্রবর্তী প্রমুখ।

মিথিলা প্রসঙ্গে নির্মাতা রাজর্ষি দের ভাষ্য, ‘যখন চিত্রনাট্য লিখি, তখনই মায়া চরিত্রটির জন্য মিথিলাকে ভেবেছিলাম। বিশেষ করে মিথিলার কিছু কাজ দেখে তাঁকে এই সিনেমাতে মায়া চরিত্রটির জন্য তাঁকে নির্বাচন করেছিলাম। পরে সৃজিতের সঙ্গে কথা বলে মিথিলাকে চিত্রনাট্য দেই। তিনি সেটা খুব পছন্দ করেন। অনেকে বলছেন অর্পিতার পরিবর্তে মিথিলাকে সিনেমায় নেওয়া হয়েছে, যেটা সত্য নয়। চিত্রনাট্য তৈরি হওয়ার সময় থেকেই মিথিলা এই সিনেমার অংশ।