বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে গত ১১ নভেম্বর বাংলাদেশেও মুক্তি পেয়েছে হলিউডের আলোচিত সিনেমা ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’। এ দিন স্টার সিনেপ্লেক্সের ধানমন্ডিস্থ সীমান্ত সম্ভার শাখায় সিনেমাটির বিশেষ শো আয়োজন করে বাংলাদেশের প্রথম কসপ্লে গোষ্ঠী ‘বিডি কসপ্লেয়ারস’।

গিক কমিউনিটির সিনেমাপ্রেমীদের জন্য আয়োজিত এই শোতে বিডি কসপ্লেয়ারস-এর সঙ্গে স্টার সিনেপ্লেক্স এবং বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ইচ্ছেপূরণ’ মিলে ১৫ জন ক্যানসার আক্রান্ত শিশুকে সিনেমা দেখানোর একটি চমৎকার উদ্যোগ নেয়। ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ড ফরএভার’ ছবির অভিনেতা চ্যাডউইক বোজম্যানের স্মৃতির প্রতি শ্র্রদ্ধা জানিয়ে এ আয়োজন করা হয়। ১৫ জন ক্যানসার আক্রান্ত শিশুর এ সিনেমা দেখার দৃশ্যটি রীতিমত মর্মস্পর্শী এক মূহুর্ত তৈরি করে বলে জানান আয়োজকরা।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহউদ্দিন আহমেদ বলেন, 'মানুষের জন্যই সিনেমা। মানুষই সিনেমার প্রাণ। আমরা সবসময় মানুষের ভালোবাসাকে সঙ্গী করে এগিয়ে যেতে চাই। শুধুমাত্র বিনোদন নয়, আমাদের সামাজিক দায়বদ্ধতা রয়েছে। সেই জায়গা থেকে আয়োজনটি করা। এ ধরণের উদ্যোগের সঙ্গে স্টার সিনেপ্লেক্স সবসময় থাকার চেষ্টা করে। এ আয়োজনে যারা আমাদের সহযোগী ছিলেন তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই।'

উল্লেখ্য, মাত্র ৪৩ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন মার্কিন অভিনেতা চ্যাডউইক বোজম্যান। চার বছর ধরে কোলন ক্যানসারে ভুগে ২০২০ সালের ২৯ আগস্ট যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে নিজের বাড়িতে মারা যান তিনি।