রোববার রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে ছুরি হামলায় দুই ব্রিটিশ নাগরিকসহ সাতজন আহত হয়েছেন। আহতদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।রোববার স্থানীয় সময় রাত ১১টার দিকে রাজধানীর উত্তর পূর্বাঞ্চলীয় ১৯ অ্যারোডিসমেন্ট এলাকায় এক খালের তীরে ওই হামলার ঘটনা ঘটে।
 

এ হামলার ঘটনায় এক আফগান নাগরিককে আটক করেছে পুলিশ। তবে তার পরিচয় এবং এই হামলার কারণ সম্পর্কে কিছু জানা যায়নি। এছাড়া এটি কোনো সন্ত্রাসী হামলা ছিলো কিনা তাৎক্ষণিকভাবে সে বিষয়েও নিশ্চিত হতে পারেনি পুলিশ।

হামলাকারী ছুরি ও লোহার রড নিয়ে পথচারীদের ওপর হামলা চালায়। এসময় কয়েকজন তাকে থামানোর চেষ্টা করেও ব্যর্থ হন।

এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে দ্য গার্ডিয়ান জানায়, হামলাকারী ১০-১১ ইঞ্চি লম্বা ছুরি হাতে দৌড়াচ্ছিল। এ সময় তাকে আটকানোর জন্য তার পিছু নিয়েছিলো প্রায় জনা বিশেক লোক। তারা তাকে লক্ষ্য করে বল ছুড়ে মারতে থাকে। চার থেকে পাঁচটি বল তার মাথায় আঘাত করেছিলে। কিন্তু এরপরও তাকে আটকানো সম্ভব হয়নি।

হামলা শেষে ওই ব্যক্তি পালিয়ে যাওয়ারও চেষ্টা করেন। এ সময় তিনি দুই ব্রিটিশ পর্যটকের পিছনে গিয়ে লুকান। পরে ওই দুই পর্যটককেও তিনি আঘাত করেন। ফ্রান্সে গত কয়েক মাস ধরেই ছুরি হামলার ঘটনা ঘটছে। গত ২৩ আগস্টি এক ব্যক্তির ছুরিকাঘাতে তার মা ও বোন নিহত হয়েছিলো।-(ডিএমপি নিউজ)


বিডিপ/সৌ