ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সংসদ মুসলিম বিশ্বের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ও তাদের অন্তরের ক্ষত সারানোর চেষ্টা করার জন্য ফ্রান্স সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। এই সংসদ বলেছে, বিশ্ব ইহুদিবাদী চক্রের সদূরপ্রসারী পরিকল্পনার আওতায় পশ্চিমা দেশগুলোতে একেবার পর এক বিশ্বনবী হযরত মোহাম্মদ সা:-এর অবমাননা করা হচ্ছে।

ইরানের সংসদ সদস্যরা শনিবার তেহরানে প্রকাশিত এক বিবৃতিতে এ আহবান জানিয়েছেন। বিবৃতিতে তারা বলেছেন, মুসলিম বিশ্ব আরেকবার মানুষরূপী শয়তানদের নোংরা ও কুরুচিপূর্ণ চিন্তাধারার বহিঃপ্রকাশ দেখতে পেয়েছে। পশ্চিমা দেশগুলো কথিত মতপ্রকাশের স্বাধীনতার নামে তাদের শয়তানি মতাদর্শের দুর্গন্ধ বিশ্বব্যাপী ছড়িয়ে দিচ্ছে।

বিবৃতিতে বলা হয়, শুধু মুসলমানরা নয় বরং সকল ঐশী ধর্মের প্রকৃত অনুসারীরা বিশ্বনবী হযরত মোহাম্মাদ সা:-এর অবমাননার নিন্দা জানিয়েছে। এ অবস্থায় যদি এখনই এই অবমাননাকে রুখে দেয়া না হয় তাহলে এরপর এসব নিকৃষ্ট লোক হযরত ঈসা (আ.) ও হযরত মূসা (আ.) অবমাননা করতেও পিছপা হবে না।

 ইরানের সংসদ সদস্যদের বিবৃতিতে ইসলাম অবমাননার এই শয়তানি ও নিকৃষ্ট কাজকে লজ্জাজনক আখ্যায়িত করে ফ্রান্সের প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে আরো বলা হয়েছে, ফরাসি সরকারকে এই জঘন্য কাজ করার জন্য দুঃখ প্রকাশ করে এই ন্যাক্কারজনক কাজ করার জন্য গোটা মুসলিম উম্মাহর কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

এদিকে ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবির প্রধান আব্দুলআলী আলী আসকারি ফ্রান্সে মত প্রকাশের স্বাধীনতার নামে বিশ্বনবী হযরত মোহাম্মাদ সা:-এর অবমাননার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি এক বার্তায় ফ্রান্স সরকারের জঘন্য চরিত্র উন্মোচন করে দেয়ার জন্য গোটা মুসলিম উম্মাহসহ বিশ্বের সকল স্বাধীনচেতা মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন। পার্সটুডে