বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাউড় ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিতসভাকে কেন্দ্র করে দু’গ্রুপে সংঘর্ষের আশঙ্কায় স্থানীয় মহিচরন দ্বিমুখী উচ্চ বিদ্যালয় এলাকায় ১৪৪ ধারাজারী করে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন সোমবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারী করেন। সেখানে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আগামী ১৩ মার্চ সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন কেন্দ্র করে দলের পদ পেতে একাধিক গ্রুপ মুখোমুখি দাঁড়িয়েছে। এ অবস্থায় সোমবার সকাল ১০টায় দিগদাইড় ইউনিয়ন কমিটির বর্ধিত সভা স্থানীয় মহিচরন দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে আহ্বান করা হয়। এ সভা কেন্দ্র করে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা কমিটির সদস্য মিনহাদুজ্জামান লিটন এবং ভাইস চেয়ারম্যান ও উপজেলা সাংগঠনিক সম্পাদক জাকির হোসেনের সমর্থকদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসন নিষেধাজ্ঞা জারী করে।

এ ব্যাপারে সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা জানান, সভাস্থলে ১৪৪ ধারা জারী করে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।