বাংলাদেশ হাইটেক পার্কের সহযোগিতায় সম্পূর্ণ বিনামূল্যে বরিশালে আইটি বিষয়ক প্রশিক্ষণ দিবে ‘ফিউচার জেনারেশন আইটি সল্যুশন’। বরিশালে ছাত্র-ছাত্রীরা ঘরের কাছেই ঢাকার মত করে এই প্রশিক্ষণের সুযোগ পাবে।

"শুধুমাত্র প্রশিক্ষণ নয়, প্রশিক্ষণ শেষে ভাল ছাত্রছাত্রীদের চাকুরীর ব্যবস্থা করে দেওয়া হবে," বলে জানান ‘ফিউচার জেনারেশন আইটি সল্যুশন’ এর সিইও নুর উদ্দিন।

তিনি বলেন, "আমরা ধারাবাহিক ভাবে এই প্রশিক্ষণ দিয়ে থাকি। বর্তমান প্রজন্মকে আইটি ও ডিজিটাল ধারনার বিষয়গুলোকে আরো সহজলভ্য ও সুবিধাজনক করতে আমাদের এই প্রচেষ্টা। প্রশিক্ষনের মাধ্যমে যারা ভালো ফলাফল করে থাকে তাদের ভবিষ্যতে আরো ভালো অবস্থানে নেওয়ার জন্য ‘ফিউচার জেনারেশন আইটি সল্যুশন’ কাজ করে যাচ্ছে।"

‘ফিউচার জেনারেশন আইটি সল্যুশন’ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর শেখ আহম্মেদ বলেন, ফিউচার জেনারেশন আইটি সল্যুশন বরিশালে প্রশিক্ষনের মধ্য দিয়ে নতুন প্রজন্মের কাছে তথ্য-প্রযুক্তির বিষয়কে আরো সহজ করে তুলে ধরবে। 

এছাড়া ঢাকাতে প্রশিক্ষনের জন্য যেসব সুযোগ-সুবিধা প্রদান করা হয় তার সবগুলো সুযোগ সুবিধা বরিশালে দেওয়া হবে।  

তিনি জানান, এই প্রজেক্টের আওতায় ফিউচার জেনারেশন আইটি সল্যুশন মূলত দুটি বিষয়ের উপর প্রশিক্ষণ দিবে। ডিজিটাল মার্কেটিং ও সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন।  

শেখ কামালের আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের প্রজেক্টের আওতায় এই স্বনামধন্য প্রতিষ্ঠানটি প্রশিক্ষণ দিবে বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটে।


আগ্রহী প্রার্থীদের রেজিস্ট্রেশনের জন্য ক্লিক করতে হবেঃ https://forms.gle/BmQcvWAc3z7e4kLG8 

নিয়মাবলী ও শর্তাবলীঃ

-      এই লিংকের মাধ্যমে আবেদন করতে হবেঃ https://forms.gle/BmQcvWAc3z7e4kLG8

-      আগ্রহী প্রার্থীদের অবশ্যই এসএসসি পাশ হতে হবে।

-      একজন প্রার্থী সর্বোচ্চ একটি বিষয়ে প্রশিক্ষণ নিতে পারবেন।

-      এ ক্ষেত্রে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

-      প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্বান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

আরো বিস্তারিত জানতেঃ +৮৮০১৮৮৫৯৮১২৫৭