আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বিসিবি নির্বাচন। মনোনয়ন পত্র কেনার শেষ দিন আজ। সকাল থেকে মিরপুর শের-ই-বাংলায় পরিচালক পদপ্রার্থীদের ভিড় লেগে ছিল। গতকালও মনোনয়ন পত্র বিক্রি করেছে নির্বাচন কমিশন। 

মনোনয়ন পত্র কেনার শেষ দিনে মনোনয়ন পত্র কিনেছেন বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। তার নেতৃত্বাধীন বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে ৩০ সেপ্টেম্বর। 

দুপুর ২টার পর মিরপুরে বিসিবি কার্যালয়ে আসেন পাপন। ক্যাটাগরি-২ থেকে পরিচালক হওয়ার মনোনয়ন পত্র সংগ্রহ করেন তিনি। ঢাকার ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেড থেকে কাউন্সিলরশিপ পেয়েছেন তিনি। এই ক্যাটাগরিতে ভোটার সংখ্যা ৫৬ জন। ঢাকার বিভিন্ন স্তরের ক্লাবের কাউন্সিলররা ভোট দিয়ে ১২ জন পরিচালক নির্বাচিত করবেন।

মনোনয়ন পত্র কিনে বেরিয়ে যাওয়ার পথে নাজমুল হাসান গণমাধ্যমকে বলেন,‘আমি খুবই খুশি। কালকে টিভিতে দেখলাম অনেকগুলো নতুন মুখ আছে। এখানে এসে বেশ কিছু নতুন মুখ দেখেছি। এটা দেখে আমি অনেক খুশি। এটাই আমি চাচ্ছি যে নির্বাচন হোক। নতুন নতুন মানুষ আসুক।’

সরকারের মনোনয়নে ২০১২ সালের অক্টোবরে বিসিবি সভাপতির দায়িত্ব গ্রহণ করেন নাজমুল হাসান। এক বছর পর আরেক অক্টোবরে নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। 

২০১৭ সালের নির্বাচনে আবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ড সভাপতি হন। চলতি মাসে তার নেতৃত্বাধীন কমিটির মেয়াদ শেষ হচ্ছে। আরেকটি নির্বাচন যখন সামনে তখন ঘুরে ফিরে আবার আসছে একটিই নাম, নাজমুল হাসান। এর আগের নির্বাচনে সাবেক বোর্ড প্রধান সাবের হোসেন চৌধুরী নির্বাচনের আগ্রহ দেখালেও শেষ পর্যন্ত নিজেকে সরিয়ে নেন।