আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট শুরু হবে আগামী ৫ সেপ্টেম্বর। তার আগে শুক্রবার (৩০ আগস্ট) নিজেদের মধ্যে দুই ভাগ (লাল ও সবুজ দল) হয়ে খেলছে প্রাথমিক স্কোয়াডে থাকা ৩৫ সদস্য।

বাংলাদেশ সময় সকাল ১০টায় মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি।

টসে জিতে আগে ব্যাট করতে নেমেছিল সাকিবের লাল দল। কিন্তু তাসকিন ও ইবাদতের ফাস্ট বোলিংয়ের বিপক্ষে সুবিধা করতে পারেননি একদমই। প্রথম সেশনের পানি পানের বিরতি পর্যন্ত ১৪ ওভারে লাল দলের সংগ্রহ ১৪ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ২৯ রান।

এরই মধ্যে সাজঘরে ফিরে গেছেন জহুরুল ইসলাম (২৫ বলে ১৩), মোহাম্মদ মিঠুন (১৪ বলে ১) এবং অধিনায়ক সাকিব আল হাসান (১ বলে ০)। জহুরুল ফিরে যাওয়ার পর সাকিবকে আর উইকেটে দাঁড়াতেই দেননি তাসকিন। প্রথম বলেই সরাসরি বোল্ড করে প্রস্তুতি নষ্ট করে দিয়েছেন সাকিবের।

প্রথম স্পেলে তাসকিনের বোলিং ফিগার ৫-২-১২-২। মিঠুনের উইকেট নেয়া ইবাদতের স্পেল ৬-১-১৫-১। লিটন কুমার দাস ২৬ বলে ৭ এবং মাহমুদউল্লাহ রিয়াদ ১৮ বলে ৮ রান নিয়ে খেলছেন।

লাল দলের সাকিবের দলের সৈন্যরা হলেন- ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুনসহ ক্যাম্পের আরও খেলোয়াড়রা।

অন্যদিকে সবুজ দলে মুশফিক রহীমের অধীনে রয়েছেন- সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলামরা।

আগামী ১-২ সেপ্টেম্বর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ম্যাচে বাংলাদেশ দলে থাকবেন- অলরাউন্ডার নাইম ইসলাম, ওপেনার এনামুল হক বিজয়, উইকেটকিপার নুরুল হাসান সোহান এবং সম্ভাবনাময় মিডল অর্ডার আল আমিন জুনিয়র, রেদওয়ান হাসান, সাব্বির হোসেন।