বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর দ্রুত সুস্থতা কামনা করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।তথ্যমন্ত্রী বলেন, ‘রিজভী আহমেদ অসুস্থ। আমি আল্লাহর কাছে প্রার্থনা করি, তিনি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।’

গত ১৩ অক্টোবর হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রিজভী। বর্তমানে তিনি বাসায় বিশ্রামে আছেন।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক স্মরণসভায় অনলাইনে যুক্ত হয়ে রিজভীর সুস্থতা কামনা করেন হাছান মাহমুদ।

জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলীর মৃত্যুতে স্মরণসভাটির আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও জনতার প্রত্যাশা নামের দুটি সংগঠন। স্মরণসভায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

স্মরণসভায় তথ্যমন্ত্রী বলেন, সমগ্র পৃথিবী যখন শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করছে, তখন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বললেন, দেশে সরকার আছে কি না, তিনি তা অনুধাবন করতে পারছেন না। তার আগে তিনি বলেছেন, সরকার প্রতিনিয়ত তাঁদের দলের নেতা-কর্মীদের ওপর দমন-নিপীড়ন চালাচ্ছে। কোনো কোনো সময় তিনি বলছেন, সরকার একদলীয় সরকারের মতো আচরণ করছে। তাঁর এই বক্তব্য অসংলগ্ন, স্ববিরোধী।

হাছান মাহমুদ বলেন, ‘দেশ যখন এগিয়ে যাচ্ছে, আমরা দেখতে পাচ্ছি, দেশের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র অব্যাহত আছে।’

নানামুখী ষড়যন্ত্রের ব্যাপারে দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান তথ্যমন্ত্রী। স্মরণসভায় জনতার প্রত্যাশা সংগঠনের সভাপতি এম এ করিম সভাপতিত্ব করেন।সঞ্চালনায় ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের ভাইস প্রেসিডেন্ট আকরাম হোসাইন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা মিনহাজ উদ্দিন মিন্টু, ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের সভাপতি হুমায়ুন কবির প্রমুখ।