মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে আগত ব্যক্তিদের করোনা টিকার সনদ সঙ্গে রাখার পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি।
বুধবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি এবং বিভিন্ন উপ-কমিটির যৌথ সভাতে এ তথ্য জানানো হয়।
অধ্যাপক আখতারুজ্জামান বলেন, করোনায় কেন্দ্রীয় শহীদ মিনারে জনসমাগম এড়াতে এ বছর সবাইকে সচেতন থাকতে হবে। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক পরিধান করতে হবে। এছাড়া, শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর উদ্দেশে আগত সবার টিকা সনদ থাকতে হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রেখে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ পালনে সংশ্লিষ্ট সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন, বিশ্ববিদ্যালয়টির উপাচার্য।
এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটির সমন্বয়কারী ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব উপস্থিত ছিলেন।