বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলংকা।

শেষ ওয়ানডে জিতে লঙ্কানদের হোয়াইটওয়াশ করে সুপার লিগে পয়েন্ট বাড়াতে চায় টাইগাররা। একাদশে লিটন দাস এবং সাইফউদ্দিনের পরিবর্তে জায়গা পেয়েছেন নাঈম শেখ এবং তাসকিন আহমেদ।

একাদশে বড়সড় পরিবর্তন এনেছে লঙ্কান টিম ম্যানেজমেন্ট। মোট চারটি পরিবর্তন এনেছে তারা। এরমধ্যে তিনজনকে করাচ্ছে অভিষেক।হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে শ্রীলঙ্কার তিন অভিষিক্ত ক্রিকেটার হলেন রমেশ মেন্ডিস, বিনুরা ফার্নান্দো এবং চামিকা করুনারান্তে। এছাড়া একাদশে এসেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলাও। অধিনায়ক কুশল পেরেরা দায়িত্ব পালন করছিলেন গ্লাভস হাতে। তার পরিবর্তে গ্লাভস হাতে নেবেন ডিকভেলা। যে চারজন বাদ পড়লেন তারা হলেন লক্ষ্মণ সান্দাকান, ইসুরু উদানা, আশেনা বান্দরা এবং দাসুন সানাকা।

এক ম্যাচ হাতে রেখে আগেই সিরিজ জয় নিশ্চিত করেছে টাইগাররা। একইসাথে ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলের শীর্ষে উঠে গেছে বাংলাদেশ। সিরিজ জিতলেও নির্ভার নয় দল, শেষ ম্যাচ জিতে সুপার লিগে পয়েন্ট যোগ করতে চায় টিম টাইগার্স।

হোম কন্ডিশন আর ফর্ম দুইটাই বাংলাদেশের পক্ষে। সিরিজ হাতছাড়া হলেও শেষ ম্যাচ জিতে সুপার লিগে পয়েন্ট যোগ করার টার্গেট থাকছে লঙ্কানদেরও।

ওয়ানডেতে ২৭তম সিরিজ জয়, প্রতিপক্ষকে ১৩তম বার হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে বাংলাদেশ। কেনিয়াকে দিয়ে শুরু, একে একে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড আর পাকিস্তানের বিপক্ষে ধবল ধোলাইয়ের স্বাদ পেয়েছে টাইগাররা।