বিশ্বসেরা অলরাউন্ডারে সাকিব আল হাসান নিষিদ্ধ হতে পারেন এমন গুঞ্জনে উত্তাল সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। পক্ষে-বিপক্ষে নানা মত নিয়ে বিভক্ত হয়ে পড়েছেন ক্রিকেটপ্রেমীরা। বিক্ষুব্ধ সমর্থকদের অনেকেই দুষছেন বিসিবি প্রধানকে, অনেকে ডাক দিচ্ছেন আন্দোলনেরও।

ক’দিন ধরে দেশের ক্রিকেট নিয়ে ঝড় চলছে দেশে। ঝড় তুলেছিলেন সাকিব, সেই ঝড়ের সবশেষ নামটাও হতে যাচ্ছে সাকিব আল হাসান। কদিন আগে যে আন্দোলনের ডাক দিয়েছিলেন সেখানে বলেছিলেন ঘরোয়া ক্রিকেটে ম্যাচ ফিক্সিং বন্ধ করতে হবে। ফিক্সিং সংক্রান্ত বিষয়েই এবার জড়ালো নন্দিত অলরাউন্ডারের নাম। 

ক্রিকেটার সাকিব আল হাসানের পক্ষ নিচ্ছেন সবাই। অনেকেই দুষছেন বিসিবি সভাপতিকে। চাইছেন তার পদত্যাগ।

কেউ কেউ ডাক দিচ্ছেন আন্দোলনেরও। এতদিন পর কেন এ খবর ছড়ালো সে প্রশ্ন করছেন অনেক সমর্থক। ভারত সফরের আগেই এমন খবর বের হওয়ায় আইসিসিকেও দুষছেন অনেকে। 

জনপ্রিয় ইউটিউবার তাহসিন্যাশন তার ফেসবুক ফ্যান পেজে লিখেছেন, ১০ লাখ কমেন্ট লাগবে পাপোন্দাকে ত্যানা পড়া নোবেল দেওয়ার জন্য। 


একটি ফেসবুক গ্রুপে নাজনিন মুন্নি লিখেছেন, #বাংলাদেশ #ক্রিকেট #কে #ধ্বংসের #ষড়যন্ত্র....??? ১৮ মাসের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছে সাকিব।

~ ধরে নিলাম সাকিব ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিল। কিন্তু সে তো আর ম্যাচ ফিক্সিং করে নাই..,প্রশ্ন আসবেই সে এমন প্রস্তাব গোপন রেখেছিল কেন... কোনো ক্রিকেটার চায় না,ইচ্ছে করে কখনো কোনো ঝামেলায় পড়তে.....শোনা যাচ্ছে এসব নাকি ২ বছর আগের কথা তাহলে ২ বছর আগে কেন এই কথা উঠেনি....????

কারন ওই সময় তো সাকিব ক্রিকেটার এর দল নেতা হয়ে আন্দোলন এ নামেনি, যখন সে ন্যায় এর জন্য লড়াই করে জিতেছে তখন কোনো উপায় না পেয়ে তাকে অন্য দিক দিয়ে ফাসানো হচ্ছে...

স্যালুট পাপন স্যারকে ..আজ যদি সাকিব রাগ করে অবসর এ যায় কিংবা সাকিবকে ফিক্সিং অভিযোগ এ নিষিদ্ধ করা হয় তাহলে ক্ষতি বেশি কার হবে বাংলাদেশ এর ক্রিকেট এর না সাকিব এর......????

সাকিব তো ঠিকিই বিদেশি লিগ গুলো তে খেলে বেড়াবে তখন বুঝতে পারবেন পাপন স্যার কারন.... সৌরভ গাংগুলি একবার বলেছিল শচিন টেন্ডুলকার আর জ্যাক কালিস এর মতো প্লেয়ার ১০০ বছর এ জন্ম নেয়না আর সাকিব এর মতো প্লেয়ার ১০ হাজার বছরে একবার জন্ম নেয় ... অন্য দেশের মানুষ ঠিকই বুঝতে পেরেছিল কিন্তু আমরা দেশের হয়ে দেশের প্লেয়ার রে চিনতে পারলাম না।

#হায় #রে #বাংলাদেশ....!

বাংলাদেশ সকল প্লেয়ার এবং সকল মানুষের উচিত এই সময় সাকিব এর পাশে থাকা...।।


তথ্য প্রযুক্তিবিদ সালাউদ্দিন সেলিম তার ফেসবুকে লিখেছেন, ‘নাজমুল হাসান পাপন কতটা শুদ্ধ আমরা তা দেখতে চাই। এসব আবর্জনা মার্কা মানুষ দিয়ে ভিলেজ পলিটিকস চলে কিন্তু আন্তজার্তিক অঙ্গনে টেকা যায় না।’

একজন সাকিবকে যেখানে গুরুত্বপূর্ণ মনে করা হয় না সেখানে পাপনের মতো আবর্জনাকে বিসিবিতে কী দরকার বলে প্রশ্ন তোলেন তিনি।

সাকিবের সব ঘটনা সত্য হলেও নিজের ঘরের ফোন রেকর্ড কীভাবে আইসিসির হাতে যায়? এ সামান্য ব্যাপার যদি পাপন ওভারকাম করতে না পারেন তাহলে এমন অযোগ্য মূর্খ লোক বিসিবিতে থাকার প্রয়োজন নেই বলেও মন্তব্য করেন তিনি।

এছাড়াও সাংবাদিক যায়েদ খোকন লেখেন, ‘বাংলাদেশ ক্রিকেটকে ধ্বংস করার পাঁয়তারা চলছে। সাকিব ইস্যুই যার বড় প্রমাণ!’

ক্রিকেট সমর্থকদের মধ্যে নানা মত, পক্ষ-বিপক্ষ থাকবেই। তবে যে ঝড় বইছে, শক্ত হাতে সেটি না সামলাতে বড় ঝুঁকিতে পড়তে যাচ্ছে দেশের ক্রিকেটই।