রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় নাশকতার অভিযোগে করা মামলায় গতকাল রোববার হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে গ্রেফতার করা হয় ।

এরপর থেকেই রাজধানীর মোহাম্মদপুর ও পার্শ্ববর্তী এলাকায় ভাংচুর,নাশকতাসহ তাণ্ডব চালানোর চেষ্টা করছে হেফাজতে ইসলামের কর্মীরা। এতে ক্ষোভ প্রকাশ করেছে কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগ।

মামুনুল হক গ্রেফতারের পর থেকেই সেখানে উপস্থিত ছিল আওয়ামী লীগের নেতা-কর্মীরা।মোহাম্মাদপুর,বসিলা সহ আশে পাশের বিভিন্ন এলাকায় মহড়া দিচ্ছিলো আওয়ামী লীগের নেতা কর্মীরা। এ সময় তাদের নেতৃত্ব দিয়েছে কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের যুগ্ম আহব্বায়ক আলতাফ হোসেন বিপ্লব। 

এ বিষয়ে কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের যুগ্ম আহব্বায়ক আলতাফ হোসেন বিপ্লব বলেন, সারাদেশে হেফাজত কর্মীদের তাণ্ডবে দেশের শান্তিপূর্ণ পরিস্থিতি নষ্ট হচ্ছে। আমরা দেখেছি তারা কিভাবে দেশে অশান্তি সৃষ্টি করছে। গতকাল তাদের নেতা গ্রেফতারের পর কেরানীগঞ্জ ও আশে পাশের এলাকাতে তারা নাশকতা করার চেষ্টা করছে। তবে এখানে কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগ তাদের নাশকতা প্রতিহত করতে সোচ্চার রয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশে শান্তি চায় । মানুষের জানমাল রক্ষা করা সবসময় সরকারি দলের কর্মী হিসেবে তাঁদেরও দায়িত্ব থাকে।তাই আমরা তাদের নাশকতা প্রতিহত করতে সতর্ক আছি ।

উল্লেখ্য,  রোববার রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করা হয়। এ সময় ডিসি তেজগাঁও জানান, মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে হেফাজতের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া একাধিক মামলা রয়েছে। এছাড়া সাম্প্রতিক মোদিবিরোধী আন্দোলনের সময়ও সহিংসতা করায় একাধিক মামলায় মামুনুল হকের নাম রয়েছে। এতে রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় নাশকতার অভিযোগে করা মামলায় আজ হেফাজত নেতা মামুনুল হকের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।