ফিলিস্তিনি ভূখণ্ড জবরদখল করে অবৈধভাবে প্রতিষ্ঠিত রাষ্ট্র ইহুদিবাদী ইসরাইল ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান কমান্ডার মেজর জেনারেল মোহাম্মাদ সালামি।

সোমবার আইআরজিসি’র কমান্ডারদের ২৩তম জাতীয় সমাবেশের অবকাশে প্রেস টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে জেনারেল সালামি এ মন্তব্য করেন।

মোহাম্মাদ সালামি বলেন, শুরু থেকেই একটি নির্ভরযোগ্য ও আনুষ্ঠানিক রাজনৈতিক ব্যবস্থা গড়ে তুলতে ব্যর্থ হয়েছে ইহুদিবাদী ইসরাইল। এটির যেমন কোনো নিজস্ব ভূখণ্ড নেই তেমনি নেই কোনো জনগোষ্ঠী। সারাবিশ্ব থেকে লোকজনকে ধরে এনে তাদের জন্য অবৈধ বসতি স্থাপন করে এই অবৈধ রাষ্ট্রকে কৃত্রিমভাবে টিকিয়ে রাখা হয়েছে।

আইআরজিসি’র প্রধান কমান্ডার আরো বলেন, বিশ্বের বেশিরভাগ মুসলিম দেশ ইহুদিবাদী ইসরাইলের অস্তিত্বকে স্বীকৃতি দেয়নি। অভ্যন্তরীণ সমস্যার পাশাপাশি এটির বহুমুখী অপকর্মের কারণে গোটা মুসলিম বিশ্ব ইসরাইলের বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং তেল আবিবের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য বহু সশস্ত্র আন্দোলন ও বেশ কিছু বৃহৎ সেনাবাহিনী তৈরি হয়ে গেছে। এই সবকিছুর সমষ্টি ইহুদিবাদী ইসরাইলকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে।

এছাড়া জেনারেল সালামি বলেন, ইহুদিবাদী ইসরাইল মধ্যপ্রাচ্যে এমন অনেক শত্রু গড়ে তুলেছে যারা সবাই বিশ্বের রাজনৈতিক মানচিত্র থেকে এটিকে মুছে ফেলতে চায় এবং তা একদিন ঘটবেই। তথ্য সূত্র: পার্স টুডে।