‌বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য ড খন্দকার মোশাররফ হো‌সেন ব‌লে‌ছেন, মূল মামলায় জা‌মিন হওয়ার পরও সরকার ষড়যন্ত্র ক‌রে খা‌লেদা জিয়া‌কে কারাগা‌রে ব‌ন্দি ক‌রে রে‌খে‌ছে।

দ‌লের চেয়ারপারসন কারাব‌ন্দি খা‌লেদা জিয়ার মু‌ক্তির দাবি‌তে পূর্ব‌ঘো‌ষিত প্র‌তীকী অনশন কর্মসূ‌চি‌তে সভাপ‌তির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

‌তি‌নি ব‌লেন, সারা‌দেশ আজ‌ ঐক্যবদ্ধ। যে সব রাজ‌নৈ‌তিক দল জাতীয় ঐক্যগঠ‌ন প্র‌ক্রিয়ায় কাজ করছেন তারাও বল‌ছেন, দে‌শি বি‌দেশী বন্ধু রাষ্ট্রগু‌লো বল‌ছেন আগামী জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক হ‌তে হ‌বে। আর খা‌লেদা জিয়া‌কে ছাড়া, বিএন‌পি‌কে ছাড়া অংশগ্রহণমূলক নির্বাচন হ‌বে না। তাই স্পষ্ট ক‌রে বল‌তে চাই, সরকার যতই ষড়যন্ত্র করুক না কেন ২০১৪ সা‌লের ম‌তো একতরফা নির্বাচন দে‌শে আর হ‌তে দেওয়া হ‌বে না। ২০১৪ সা‌লের ৫ জানুয়া‌রি দে‌শে কোন নির্বাচন হয়‌নি।

সরকার‌ ও পু‌লিশ বা‌হিনী‌কে উ‌দ্দেশ্য ক‌রে বিএন‌পির এই নেতা ব‌লেন, আপনা‌দের সময় শেষ। মামলা গ্রেফতার ক‌রে বিএন‌পির দা‌বি আদা‌য়ের আ‌ন্দোলন দমন করা যাবে না। আপনারা যারা প্রজাত‌ন্ত্রের কর্মচা‌রি, তারা আওয়ামী লী‌গের কর্মচারী নন। যারা এখনও আওয়ামী লী‌গের কথায় কাজ কর‌ছেন তা‌দের‌কেও কিন্তু আগামী‌তে প্রজাত‌ন্ত্রের কর্মচা‌রী হি‌সে‌বে দা‌য়িত্ব পালন কর‌তে হ‌বে। তাই অযথা বিএন‌পির নেতাকর্মী‌দের হয়রা‌নি, গ্রেফতার ও মামলা কর‌বেন না। খা‌লেদা জিয়ার মু‌ক্তি ব্যতীত দে‌শের গণতন্ত্রের মু‌ক্তি হ‌বে না ব‌লেও মন্তব্য ক‌রেন মোশাররফ হো‌সেন।

পূর্ব‌নির্ধারিত প্র‌তীকী অনশন কর্মসূ‌চি সকাল ১০ টা থে‌কে ১২ টা পর্যন্ত চল‌বে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় প্র‌তীকী অনশন কর্মসূ‌চি পাল‌নের জন্য আ‌বেদ‌নের প‌রি‌প্রে‌ক্ষি‌তে ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লিশের (ডিএম‌পি) কাছ থে‌কে মৌ‌খিক অনুম‌তি পায় বিএন‌পি।

আজ‌কের প্রতীকী অনশ‌নের পূ‌র্বে আরও দুইবার প্র‌তীকী অনশন কর্মসূ‌চি পালন ক‌রে‌ছে বিএন‌পি। যার এক‌টি কর্মসূ‌চি জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে ও অপর এক‌টি ঢাকা মহানগর নাট্যম‌ঞ্চে পালন ক‌রে‌ছে দল‌টি। রাজধানীর রমনায় ই‌ঞ্জি‌নিয়ার্স ইন্স‌টি‌টিউশন চত্ত‌রে ১২ সে‌প্টেম্বর বুধবার সকাল ১০ টা থে‌কে এ প্র‌তীকী অনশ‌নে বিএন‌পি ও তার অঙ্গ সহ‌যো‌গি সংগঠ‌নের সর্বস্ত‌রের নেতাকর্মীরা অংশ নেন।